1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

প্রথম ‘গুপ্তচর স্যাটেলাইট’ উৎক্ষেপণের নির্দেশ কিমের

  • আপডেট টাইম : বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩
  • ১০১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট::উত্তর কোরিয়ার নেতা কিম জং উন বলেছেন, দেশটি তাদের প্রথম ‘সামরিক গুপ্তচর স্যাটেলাইট’ তৈরির কাজ শেষ করেছে এবং তিনি এটির উৎক্ষেপণের জন্য সবুজ সংকেত দিয়েছেন। বুধবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এ কথা জানিয়েছে।

পিয়ংইয়ং কঠিন জ্বালানি চালিত একটি নতুন আন্ত:মহাদেশীয় ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের কথা জানানোর এক সপ্তাহ পর এ গুপ্তচর স্যাটেলাইট তৈরির কাজ শেষ করার খবর আসলো। আর এটি তাদের নিষিদ্ধ অস্ত্র কর্মসূচির ক্ষেত্রে একটি বড় অগ্রগতি।

বিশ্লেষকরা বলেছেন, আইসিবিএম এবং মহাকাশ উৎক্ষেপণ সক্ষমতা উন্নয়নের মধ্যেই এটি উল্লেখযোগ্য প্রযুক্তিগত অগ্রগতি।

উত্তর কোরিয়ার সরকারি বার্তা সংস্থা ‘কেসিএনএ’ পরিবেশিত খবরে বলা হয়, ‘এই এপ্রিলে নির্মিত এক নম্বর সামরিক গুপ্তচর স্যাটেলাইটটি নির্দিষ্ট একটি তারিখে উৎক্ষেপণ করা হবে তা নিশ্চিত করতে কিম মঙ্গলবার নির্দেশ দিয়েছেন।’

মঙ্গলবার উত্তর কোরিয়ার ন্যাশনাল অ্যারোস্পেস ডেভেলপমেন্ট অ্যাডমিনিস্ট্রেশন পরিদর্শনকালে তিনি পর্যায়ক্রমে বিভিন্ন কক্ষপথে কয়েকটি গুপ্তচর স্যাটেলাইট উৎক্ষেপণ করে স্যাটেলাইট গোয়েন্দা তথ্য সংগ্রহের ক্ষমতা দৃঢ়ভাবে প্রতিষ্ঠা করতে স্টাফদের প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের ছবিতে দেখা যায় কিম তার মেয়েকে নিয়ে মহাকাশ সংস্থা পরিদর্শন করছেন।

২০২১ সালে কিমের দিকনির্দেশনা দেওয়া গুরুত্বপূর্ণ প্রতিরক্ষা প্রকল্পগুলোর অন্যতম ছিল একটি সামরিক গুপ্তচর স্যাটেলাইট নির্মাণ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..